মালদা

সীমান্তবর্তী দুই গর্ভবতী মহিলার পাশে দাঁড়াল বিএসএফ

 

প্রসব যন্ত্রনায় ভুগতে থাকা দুই জন গর্ভবতী মহিলাকে যথাসময়ে হাসপাতালে নিয়ে গিয়ে মানবিকতা ও পাশে থাকার বার্তা দিল দক্ষিণবঙ্গ সীমান্তের সতর্ক বিএসএফ-এর জওয়ানরা।

    উল্লেখ্য, মুর্শিদাবাদ ও মালদা জেলার দুই সীমান্তবর্তী এলাকার দুই গর্ভবতী মহিলাকে সীমান্ত এলাকা থেকে শ্রম সংক্রান্ত জটিলতার কারনে সময় মতো নিকটস্থ হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করিয়ে মহানুভবতার পরিচয় দিল বিএসএফ। প্রথম ঘটনা ২০২৪ সালের ১৮ মার্চ রাতে, বিএসএফ-এর ৮৬ ব্যালিওনের অন্তর্গত শিকারপুর গ্রামের গর্ভবতী মহিলা শ্রীমতি নীলিমা মন্ডল (২৯) হঠাৎ প্রসব বেদনা অনুভব করেন। শুধু তাই নয় অবস্থার আরও অবনতিও ঘটে। দ্রুত ব্যবস্থা নেওয়া জরুরি ছিল। সেই মতো পরিবার স্থানীয় বিএসএফ ইউনিটের সাহায্য চেয়েছিল। আর এই খবর পাওয়া মাত্রই কোনো দেরি না করে, কোম্পানি কমান্ডার দ্রুত নিলিমাকে নিয়ে একজন নার্সিং সহকারী সহ একটি বিএসএফ অ্যাম্বুলেন্স চিকিৎসার জন্য করিমপুরের সরকারি হাসপাতালে নিয়ে আসে।

একই দিনে দ্বিতীয়টি ঘটে মালদা জেলার মিলিক সুলতানপুর এলাকায়। এখানকার বাসিন্দা নুরবানু খাতুন প্রসবের জটিলতায় ভুগছিলেন। সেই মতো তাকেও অবিলম্বে একজন প্রশিক্ষিত নার্সিং সহকারী সহ একটি বিএসএফ অ্যাম্বুলেন্স মিসেস খাতুনকে মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে আসে। এখন দুই জনেরই অবস্থা স্থিতিশীল। আধিকারিক বিএসএফ জওয়ানদের এই সমাজসেবার উদ্যোগের জন্য প্রশংসা করেছেন এলাকার মানুষজন।